Sunday, September 18, 2011

গ্রামীনফোন ইউজররা লেটস ইঞ্জয় নাইট আনলিমিটেড অনলি ৯.৫৮টাকা/নাইট


যারা গ্রামীণ  ইন্টারনেট ইউজার তাদের মধ্যে যারা গ্রামীন ইন্টারনেট পোস্টপেইড ও এক্সপ্লোর ইন্টারনেট  সম্পর্কে জানেন না তাদের জানাই গ্রামীণে রাত ১২.০১ থেকে সকাল ৯.৪৫ পয র্ন্ত  ডেইলি নেট চালান মাত্র ৯.৫৮ টাকায় ।

আমি এর আগে ২৪ ঘন্টা আনলিমিটেড নিয়ে যে শর্তাবলী  বলেছিলাম তা আর ১০ঘন্টার এই পেকেজ(P3) সেম ।

চালু করার নিয়মঃ
মেসেজ অপশানে গিয়ে লিখুন P3 & Send To 5000  number সকাল ১১টার পর থেকে রাত ৯টার আগে । কারণ এক্টিভ হতে সময় লাগে কমপক্ষে ৩ঘন্টা বা টিক ঔ মুহূর্ত ।
অথবা, ১২১/ ০১৭১১ ৫৯৪ ৫৯৪ নম্বরে কল করে । এক্ষেত্রে সাথে সাথে চালু হয় ।আর অবশ্যই সিমটি কার নামে রেজিঃ করা ও তার বাবা-মা ও লাস্ট রিচার্জ বলার প্রয়োজন হবে । পারলে ঠিকানাও মনে রাখবেন। কারণ, গ্রামীনে কিছু ফালতু টাইপের কাস্টমার ম্যানেজার থাকে যারা একটু এক্সট্রারা মাস্টারি দেখাতে পছন্দ করে ।

ব্যালেন্সঃ ইন্টারনেট পোস্ট সিমে ৫০টাকা আর এক্সপ্লোর সিমে ৩০০টাকা ক্রেডিট লিমিট থাকে । যথা সম্ভব এই ক্রেডিট লিমিট ব্যাতীত আরো ৫০টাকা এডব্যান্স রিচার্জ করবেন । তবে এক্সপ্লোরার ইউজাররা তা না করলেও চলে ।

এডব্যান্স রাখার রিজনঃ  যার গ্রামীন এক্সপ্লোরার ইউজ করেন তারা দেখা যায় নতুন সিম কেনার পর আর টাকা রিচার্জ করে না । তারা দেখা যায় মাস শেষে যখন বিল আসে তা পে করে । আর দেখা যায় না করলে তিনি আর সিমটি ব্যবহার করতে অক্ষম হয় ।
অথবা যখন দেখা যায় বিল সাইকেল শেষ হওয়ার আগে সিম ইউজ করতে অক্ষম হয় তখন হাঊ মাঊ করে ১২১ এ কল করে আবার তাদের কথা মত টাকা রিচার্জ করে ।
আসলে আমাদের এই পদ্ধতিটা সম্পূর্ণটায় ভুল । আমরা ক্রেডিট লিমিট কেনইবা ইউজ করে বকেয়া বিল করব । আমরা সিম নেয়ার পর একটিভ হবার সাথে সাথে নেটসিম হলে ৫০টাকা আর এক্সপ্লোর হলে নিজের কতটুকু খরচ হবে তা হিসেব করে রিচার্জ করব ।তাহলে দেখা যাবে আমি এইমাসে ২০০টাকার ব্যবহার করলাম যার ১৫০টাকা আমার রিচার্জ করা ছিল এক্ষেত্রে আমার আর বাকী ৫০টাকা পে করতে হল । এক্ষেত্রে বিলটাও কম এল । মোট কথা আপনে নিজেই বিবেক বিবেচনা করে প্রিপেইডে যেভাবে টাকা রিচার্জ করেন টিক সেরূপ টাকা লোড করবেন কয়েক দিন পর পর । এতে করে মাস শেষে আপনা আর বড় অংকের কোন বিল আসবেনা । যেমনঃ ৫০০টাকা । এই ৫০০টাকা যদি একসাথে দিতে যান আপনার একটু কষ্ট হবে হয়ত । কিন্তু আপনে যদি প্রতি সপ্তাহে বা দু-তিনদিন অন্তর কিছুটা টাকা এডব্যান্স লোড করে রাখেন তবে কোন দিনই মাস শেষে আপনার এত বড় অংকের বিল আসবে না । আপনি ও অনায়াসে বিল পে করতে পারবেন । আর বিল পে মানে রিচার্জ করা । এর বাইরে আর কিছু না । কোন কাস্টমার সেন্টারে যেতে হবে না । যাস্ট ফ্লেক্সিলোড করবেন ।

ফ্লেক্সীলোডঃ দোকানদারকে বলবেন ভাই আমার ০১৭********* নম্বরে যতটাকা নিবেন তা পোস্টপেইডে ফ্লেক্সি করার জন্য । নয়ত হবে না ।

শর্তাবলীঃ
  1. কখনও সকাল ১০টার আগে ও রাত ১০টার পরে P3 নেট চালু করবেন না ।
  2. কখনও  P1 চালু করবেন না ও ইউজ করবেন না ।
  3. রাত ১২.১৫ টার আগে ও সকাল৯.৩০টার পরে নেট ইউজ করবেন  না । শুধুমাত্র  P3 এর ক্ষেত্রে ।
  4. Cancel লিখে Send 5000 । যদি আর ইউজ করতে না চান ।

শর্ত অমান্য করলে যা হতে পারেঃ
  1. বাড়তি ৯.৫৮টাকা পে করে হতে পারে ।
  2. বুঝবতে অসুবিধা হবে যে নেট এক্টিভ হল কি হল না ।

  1. করলে আপনার জন্য বিশাল বড় অংকের বকেয়া বিল হবে । যা আপনাকে পে করতে হবে নয়তো সিমটি অকাযর্কর হয়ে যাবে । কারণ P1 এ চার্জ হেবি হয় । আর আপনি খেয়াল করতে পারবেন না যে কখন  সময় পার হয়ে গেছে ।
  1. cancel করলে প্রতিদিন ৯.৫৮টাকা আপনার ব্যালেন্স থেকে কাটা হবে । যা আপনি টেরও পাবেন না ।

কনফারমেশান মেসেজঃ Your Internet Package Will be active/ cancel within 3 Hours .  ম্যাসেজটি পেলেই ফোন একবার রিস্টারট দিবেন ।

বিল সাইকেল কিঃ পোস্টপেইডে প্রথম যেদিন বিল পাবেন সেদিন থেকে পরের ৩০ দিন পযর্ন্ত বিল সাইকেল ধরা হয় ।
ইবিলঃ যথা সম্ভব বিল ইমেইল এর মাধ্যমে নেবার চেষ্টা করবেন । যদি প্রিন্ট আউট নিতে সমস্যা হয় । কিভাবে ইবিল রেজঃ করবেন তা সিম নেবার সময় জেনে নিবেন ।

৩২.৫৮ টাকা / ডে আনলিমিটেড পোস্টটিও দেখিবেন প্লিজ এতে  ব্যাপারটী নিয়ে  ক্লিয়ার হতে পারবেন ।

কোন প্রশ্ন/মতামত  থাকলে আমাকে ফেইসবুকে মেসেজ দিবেন ।
ফেইসবুকে আমিঃ www.facebook.com/mohd.sakib
এতে Feedback দ্রুত পাবেন ।
বিষয়টি নিয়ে আরো জানার ইচ্ছে থাকলে ১২১/ ০১৭১১ ৫৯৪ ৫৯৪ এ কল দিয়ে কল রিসিভের পর  ১ তারপর ৫ দিয়ে অপেক্ষা করবেন ।
ইন্টারনেট ইউজ করতে পারবেনঃ কম্পিউটার ও মোবাইলে উভয়ে ……………………

0 comments:

Post a Comment